১০ টি ট্রি টি তেল যুক্ত ফেস ওয়াশ

22.10.16


রূপচর্চার জগতে টি ট্রি অয়েল এখন আর কোন অপরিচিত নাম নয়। টি ট্রি অয়েল একধরনের এসেনশিয়াল অয়েল, যা ত্বকের ব্রণের জীবাণু ধ্বংস করে এবং সংক্রমণ জাতীয় সমস্যারও সমাধান করে। ত্বক পরিষ্কার করতে টি-ট্রি অয়েলের জুড়ি নেই। এটা একটা ন্যাচারাল অ্যান্টিসেপ্টিক।  তাই টি ট্রি অয়েল যে কোন ধরনের ত্বকে ব্যবহার করা যায়। আজকাল ফেস ওয়াশ থেকে শুরু করে বডি লোশন সবকিছুতেই টি ট্রি অয়েল ব্যবহার হয়। এর কারণ হলো টি-ট্রি অয়েলের উপকারিতা অনেক। 

আজকের পোস্টে এমন ১০ টি ফেস ওয়াসের নাম উল্লেখ করছি যার প্রধান উপাদানই হল টি-ট্রি অয়েল।


১। The Body Shop Tea Tree Skin Clearing Face Wash 

Buy here




The Body Shop এর এই ফেস ওয়াশটি দৈনিক ব্যবহারে জন্য উপযুক্ত। এটি ত্বকের বাড়তি তেল দূর করতে সাহায্য করে এবং ত্বকে ব্রণ মুক্ত রাখে। দৈনন্দিন ব্যবহারের জন্য হালকা এই ফেস ওয়াশটি ত্বকে শুষ্ক করে না। এছাড়া এটি ব্যাকটেরিয়া হাত থেকে ত্বকে মুক্ত রাখে।


২। Oriflame Pure Nature Organic Tea tree and Rosemary Face Wash 

Buy here
Oriflame এর এই ফেস ওয়াশ এ যেমন রয়েছে ট্রি টি এর গুন তেমনি রয়েছে রোজমেরির মতো উপাদানের উপস্থিতি। ২ ইন ১ জেল যুক্ত ফেস ওয়াশটিতে ফেনা খুব ভাল হয় যা ত্বকের বাড়তি তেল দূর করে। শুধু তাই নয় এই ফেস ওয়াশটির নিয়মিত ব্যবহার ত্বকে ব্রণের হাত থেকে রক্ষা করে এবং ব্রণের দাগও দূর করতে সাহায্য করে। 

৩। Jovees Tea Tree Oil Controlling Face Wash

Buy here
Jovees এর এই ফেস ওয়াশটি বিশেষ করে তৈলাক্ত ত্বকের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। এটি গভীর ভাবে ত্বক পরিষ্কার করে এবং ত্বক থেকে অতিরিক্ত তেল সরিয়ে ফেলে। এটি ব্রণের সমস্যা তো দূর করেই সঙ্গে সঙ্গে ব্ল্যাকহেড মত সমস্যারও সমাধান করে। 

৪। Lotus Herbals tea tree and Cinnamon Anti Acne oil control face wash
Buy here
এই ফেস ওয়াশ চা গাছ এবং দারুচিনি, এই দুই উপাদানের গুন সমৃদ্ধ। ফলে এক দিকে চা গাছ তেল যেমন ব্রণের ব্যাকটেরিয়াকে নষ্ট করে তেমনি অপর দিকে দারুচিনির উপস্থিতি ত্বকের blemishes হালকা করে। গ্রীষ্মকালে তৈলাক্ত ত্বকের জন্য এটি একটি আদর্শ ফেস ওয়াশ।

৫। Nyassa Tea Tree Face Wash 
Buy here

এটি তৈলাক্ত ত্বক থেকে স্বাভাবিক ত্বকের সকলেই ব্যবহার করতে পারবেন। ফেস ওয়াশটি ত্বকের মেকআপ, ধুলো এবং ময়লা  খুব ভালো করে পরিষ্কার করে থাকে। এছাড়া এর মধ্যে হালকা ব্যাকটেরিয়ারোধী উপাদান রয়েছে। 


৬। Avon Purifying Tea Tree Oil and Green Tea Face Wash
Buy here


জেল বেস এই ফেস ওয়াশ ত্বকের গভীরে গিয়ে ত্বকের বাড়তি তেল এবং ময়লা পরিষ্কার করে। তবে এতে ত্বক কিন্তু টাইট বা শুষ্ক হয় না।

৭। Dear Earth Tea Tree Purifying Organic & Vegan Face Wash

Buy here
সম্পূর্নভাবে প্রাকৃতিক উপাদানে তৈরি এই ফেস ওয়াশ ব্রণ যুক্ত ত্বকে জন্য খুবই আদর্শ। এটি ত্বককে শুষ্ক না করেই ত্বকের বাড়তি তেল দূর করে। 

৮। Aloe Veda Face Wash Lavender and Tea Tree Oil 

Buy here
চা গাছের তেল, ঘৃতকুমারী এবং ল্যাভেন্ডার এর মতো উপাদান দিয়ে তৈরি এই ফেস ওয়াশ সব ধরনের ত্বকের জন্য। এটি খুব হালকা ধরনের ফেস ওয়াশ, এতে কোন ধরনের ক্ষতিকারক উপাদানের উপস্থিতি নেই বলে ব্যান্ডের দাবি। 

৯। Fabindia Tea Tree Face Wash
Buy here
ব্রণ যুক্ত ত্বকের জন্য আরেকটি ট্রি টি ফেস ওয়াশ যা ব্রণ নিয়ন্ত্রন করে পাশাপাশি ব্রণ থেকে যে দাগ হয় তাও দূর করতে সাহায্য করে। এটি ত্বককে তরতাজা রাখে এবং ত্বকের বাড়তি তেল নিয়ন্ত্রনে রাখে।

১০। VLCC Alpine Mint and Tea Tree refreshing face wash
Buy here



আপনি যদি ত্বকে তারুন্য চান, ত্বকের দীপ্তি ধরে রাখতে চান তাহলে পুদিনা ও চা গাছের নির্জাস সমৃদ্ধ এই  ফেস ওয়াশটি আপনার জন্য। প্রতিদিন ব্যবহার করা যায় এই ফেস ওয়াশ ত্বককে গভীরভাবে পরিষ্কার করে, মেকআপ, বাড়তি তেল এবং ময়লা দূর করতে সাহায্য করে। 



You Might Also Like

1 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels