কিভাবে প্রাকৃতিক উপায়ে চুলের গোছ বাড়াবেন

1.8.14


১/ শ্যাম্পু করার আগে ডিমের সাদা অংশ ফেটিয়ে নিয়ে চুলের গোড়া থেকে আগা অব্দি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন । 

২/ মেহেন্দি পাতা বাটা ও আমলকীর শুকনো গুঁড়ো চায়ের লিকারে মিশিয়ে লেই করে নিতে হবে। এরপর এটি অন্তত ৩০ মিনিট মাথায় রেখে ধুয়ে ফেলতে হবে।

৩/ শ্যাম্পু করার পরে ঈষদুষ্ণ ৮ কাপ জলে ২ টেবিল চামচ ভিনিগার মিশিয়ে নিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। এরপর চুল স্বাভাবিকভাবে শুকিয়ে নিন।

 ৪/ ঘৃতকুমারী চুল পড়া নিয়ন্ত্রণে একটি প্রাকৃতিক প্রতিকার।ঘৃতকুমারী জেল চুলে সরাসরি  প্রয়োগ করুন এবং এটি এক ঘন্টার জন্য রেখে শ্যাম্পু করে নিন।

 ৫/ দুই থেকে তিন টেবিল চামচ মেথি বীজ আট থেকেদশ ঘন্টার জন্য জলে ভিজিয়ে রাখুন। এরপর মেথি বীজের একটি পেস্ট তৈরি করে ২ চামচ নারকেল দুধের সঙ্গে মিশিয়ে নিন। প্রায় 30 মিনিটের জন্য এই প্রলেপটি স্কাল্প ও চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিন। মেথি বীজ চুলের ক্ষয় রোধ করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে।

আমলকী সবসময় চুল সমস্যার জন্য একটি প্রাচীন ভেষজ প্রতিকার হিসেবে বিবেচিত। চুল বৃদ্ধিতে এটি সব সময় সাহায্য করে। আপনার খাদ্য তালিকার মধ্যে একটি আমলা দৈনিক অন্তর্ভুক্ত করুন।বিষ্ময়কর ফলাফল পেতে খালি পেটে প্রতিদিন সকালে একটা করে আমলকী সেবন করুন। 
                                                   take care
Follow Me on PinterestFacebook এর আমাদের সঙ্গে থাকুন।

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels