রিভিউ : Lakme Absolute Bi Phased Makeup Remover

4.8.14

আমি হয়তো সব কাজেই অলসতা দেখাই, কিন্তু বাড়ি ফিরে মেকআপ তোলার ক্ষেত্রে একদমই অলসতা করি না। আমি মেকআপ তোলার জন্য অলিভ তেলই বেশির ভাগ সময় ব্যবহার করি। কিন্তু এটি ওয়াটারপ্রুফ মেকআপ অপসারণের ক্ষেত্রে ঠিক যেন মনের মতো হয় না। তাই ওয়াটারপ্রুফ মেকআপ অপসারণের জন্য আমি ব্যবহার করি Lakme Absolute Bi Phased Makeup Remover লাস্ট দেড় বছর ধরে আমি এই রিমুভারটা ব্যবহার করে আসছি। তাই আমার মনে হল এখনই ঠিক সময় এই প্রডাক্টটা সম্পর্কে আমার নিজেস্ব মতামত দেওয়া।

যদিও আমি খুব একটা মেকআপ ব্যবহার করি না। কিন্তু মাঝে মধ্যে কোন বিয়ে বাড়ি বা বরের অফিস পার্টিতে গেলে তবেই  মেকআপ এর ব্যবহার করি। ওয়াটারপ্রুফ মেকআপ আমি সাধারণত গরমকালে বা বর্ষারই ব্যবহার করি। আর তখনই প্রয়োজন পরে Lakme Absolute Bi Phased Makeup Remover এর।

বোতলের গায়ে কি লেখা আছে -


কি কি উপাদান দিয়ে এটি তৈরি - 


Price : INR 210
Quantity : 60 ml

Lakme Absolute Bi Phased Makeup Remover  একটি স্বচ্ছ পরিষ্কার প্লাস্টিকের স্প্রে ফুক্ত বোতল মধ্যে আসে। স্প্রে করে রিমুভার বের করে হয় বলে অপচয় একদমই হয় না। তাছার এর সাইজ এতো সুন্দর যে এটি সহজেই ব্যাগ মধ্যে জায়গা করে নিতে পারে। লিকেজ হওয়ারও একদম ভয় নেই। কারন যতক্ষণ না আপনি পাম্প করছেন ততক্ষণ কোন লিকুইডই বের হবে না। এই রিমুভারে দুই ধরনের তরলের লেয়ার রয়েছে। তেল এবং জল এই দুটি তরল বোতলের মধ্যে সব সময়েই পৃথক স্তরে থাকে। তাই ব্যবহারের আগে অবশ্যই ভালো করে একবার ঝাঁকিয়ে নিতে হবে। এই রিমুভারের গন্ধ আমার অনেকটা গোলাপ জলের মতো লাগে এবং ব্যবহারের পরে সত্যিই দারুন রিফ্রেশ মনে হয়।


এই মেকআপ রিমুভারটি বর্ণহীন। তাই এটা মুখ, চোখ ও ঠোঁট ব্যবহার করা যায়। ব্যবহারের আগে আমি কেবল চার থেকে পাঁচ বার তুলোর বলে বা প্যাডে স্প্রে করি আর মেকআপ তুলি। এটা শীতল এবং রিফ্রেশিং অনুভব মনে হয়। এটি আমার মুখের ময়লা, তেল, মেকআপ এবং সব গ্লানি সরিয়ে ফেলতে সাহায্য করে। রিমুভারটা দিয়ে মেকআপ তোলার পরে ত্বকে একটা হালকা তৈলাক্ত ভাব আসে। ত্বক হয়ে উঠে উজ্জ্বল এবং নরম। আমি মেকআপ রিমুয়াভ ব্যবহারের পর ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলি। আমার ত্বক স্বাভাবিক। ত্বক সংবেদনশীলও নয়। ত্বকের সমস্যাও খুব একটা হয় না। তাই আমার ত্বকের জন্য এই রিমুয়াভা একদম পার্ফেক্ট।

চোখের মেকআপ তোলার পদ্ধতিও বেশ সহজ। তুলোর মধ্যে ২ বার রিমুভার স্প্রে করে আমি আমার চোখের লিডের এবং গোটা চোখের মেকআপ তুলে থাকি। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই চোখের মেকআপ উঠে যায়। কাজল বা মাস্কারা তোলার পর কোন কালো দাগও থাকে না। ঠোঁটের ক্ষেত্রেও সেই একই রকম ভাবে এই রিমুভারটি কাজ করে।

সত্যি বলতে কি আমি মেকআপ রিমুভার হিসেবে এই Lakme Absolute Bi Phased Makeup Remover  আমার প্রথম পছন্দ । এর পেছনে একটা বড় কারণও আছে। আমার বিয়ের দিনের মেকআপ এতো বেশি চড়া ছিল যে আমি মনে মনে ভাবছিলাম কি করে তুলবো। যিনি আমার মেকআপ করেছিলেন তাঁকেও সে কথা বলি যে সাজতে তো ভালো লাগছে কিন্তু এই মেকআপ তোলার সময় টেরটা আমিই পাবো। তবে Lakme Absolute Bi Phased Makeup Remover এর কল্যাণে খুব একটা টের পেতে হয় নি। তাই এখন আর চড়া মেকআপ করতে ভয় লাগে না।

রিমুভাবের বোতলের গায়ে লেখা আছে যে সব ধরনের ত্বকে এটি ব্যবহার করা যাবে। তাই যাদের সংবেদনশীল ত্বক তাতও অবশ্যই ব্যবহার করে দেখতে পারেন। আপনাদের রিভিউটা অবশ্যই জানাবেন।

সুবিধা:

 রিফ্রেশিং গন্ধ (Refreshing smell)
সব ধরনের মেকআপ সহজেই তুলতে সাহায্য করে( Removes all dirt, grime and makeup both waterproof and non waterproof)
• চোখের মেকআপ তুলতে সাহায্য করে (Removes eye makeup effectively)
•  ওয়াটারপ্রুফ  মাস্কারা সহজে তোলে ( Removes waterproof mascara)
চোখ জ্বালা করে না ( Does not sting eyes)
ত্বক চোখ ও উজ্জ্বল করে তোলে ( Makes skin soft and radiant)
রিমুভারটি তেল যুক্ত হওয়ায় শুষ্ক ত্বকের জন্য খুবই উপযোগী ( Contains oil so would be great for dry skin)
• দাম নাগালের মধ্যে (Reasonably priced)

অসুবিধা:

• একটি তৈলাক্ত ভাব ত্বকের মধ্যে রেখে যায় ( Leaves an oily residue behind)

                                    রেটিং - ৪.৯/৫

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels