ঘরে বসে সেরে নিন Hair SPA

15.10.14



উপকরণ: 
অলিভ অয়েল, ডিপ কন্ডিশনার, শ্যাম্পু, হেয়ার মাস্ক, তোয়ালে, মোটা দাঁড়ের চিরুনি ইত্যাদি

পদ্ধতি: একটা ছোট পাত্রে কিছুটা অলিভ অয়েল নিয়ে সেটা একটু গরম করে নিন। এর পর এই তেল ঠান্ডা করে ঈষদুষ্ণ হলে সেই তেল স্ক্যাল্পে ও পুরো চুলে ভাল করে লাগিয়ে আঙুলের ডগা দিয়ে হালকা করে সার্কুলারভাবে মাসাজ করে নিতে হবে । খেয়াল রাখবেন চুলে তেল লাগানোর সময় বেশি জোরে মাসাজ করবে্ন না। এতে সহজেই চুল উঠে যায়।

এর পর একটা তোয়ালে উষ্ণ জলে ভিজিয়ে নিয়ে জল ঝড়িয়ে নেবেন। তারপর এই তোয়ালে দিয়ে পুরো চুল ভাল করে বেঁধে রাখবে্ন। এর ফলে স্ক্যাল্পে স্টিম পাবে এবং চুলের কোষগুলিও সতেজ হয়ে উঠবে।

এইভাবে কিছুক্ষণ রাখার পর  আপনার চুলের ধরন অনুসারে শ্যাম্পু বাছাই করে চুল ধুয়ে নিন। এক্ষেত্রে কোনও হার্বাল শ্যাম্পুও ব্যবহার করতে পারেন।

শ্যাম্পু করার পর চুল ধুয়ে নিয়ে কোনও ডিপ কন্ডিশনার শুধুমাত্র চুলের লেংথে ভাল করে লাগিয়ে নেবেন এবং একটা মোটা দাঁড়ের চিরুনি দিয়ে চুল হালকা করে আঁচড়ে  নেবেন। প্রতিটি চুলে ভাল করে কন্ডিশনার লাগানো যায় এবং চুল মসৃণ হয়। কন্ডিশনার লাগিয়ে ১০-১৫ মিনিট রাখার পর ভাল করে চুল ধুয়ে নিন।

হেয়ার মাস্ক: চুল ধুয়ে নেওয়ার পর হালকা করে শুকিয়ে নিয়ে চুলের ধরন অনুসারে কিছুটা হেয়ার মাস্ক নিয়ে স্ক্যাল্পে ও চুলে ভাল করে লাগিয়ে নেবেন। এই অবস্থায় উষ্ণ জলে ভেজানো তোয়ালে দিয়ে পুরো চুল বেঁধে ১৫- ২০ মিনিট রেখে ভাল করে চুল ধুয়ে নেবেন এবং ঝকঝকে মসৃণ চুল পেয়ে যাবেন।
take care

Follow Me on Pinterest
                                             Facebook এর সঙ্গে থাকুন।




You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels