হাল ফ্যাশনে কুর্তি

29.5.15

গরমে আমার পছন্দের পোশাক তালিকার শীর্ষে সব সময়ই থাকে কুর্তি। আমি জানি আমার মতো হয়তো অনেকেরই পছন্দ এই পোষক। লং কামিজের মতো লম্বা কিংবা ফ্রক স্টাইলে একটু ছোট আকারের কুর্তি, যেমন ফ্যাশনেবল তেমনি আরামদায়ক। গরমকালে লেগিংসের সঙ্গে কুর্তি সব সময় হিট। স্লিভলেস, থ্রি-কোয়ার্টার বা ফুলহাতার কুর্তি, অনেক জনপ্রিয়। ক্যাজুয়াল অথবা ফর্মাল যেকোনো স্টাইলের সাথেই এই পোশাকটি বেশ মানানসই। জিন্স, লেগিংস ছাড়া ঢিলে স্যালোয়ারের সাথেও কুর্তি পরা যায় অনায়াসেই।



কুর্তি তৈরিতে বেশির ভাগ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে কটনকে। রঙের ক্ষেত্রে পিঙ্ক, পার্পেলসহ হালকা রংগুলো বাছাই করা হয়। এ ছাড়া সুতি কাপড়ের ওপর ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, স্ক্রিনপ্রিন্ট ও হালকা সুতার কাজ থাকছে। কোথাও কোথাও লেস, বোতাম, ইয়োক দিয়ে বাড়তি বৈচিত্র্য আনার চেষ্টাও চোখে পড়ে।

ছাত্রী থেকে চাকুরীজীবী নারী, সবাইকেই মানিয়ে যায় বিভিন্ন ডিজাইনের কুর্তিতে। সুতি ছাড়া  লিলেন বা জর্জট কাপড়ের  কুর্তি পড়েও আরাম পাওয়া যায়। 

বানিয়ে নিতে চাইলেসাড়ে তিন হাত বহরের দেড় গজ একরঙা কাপড় আর দেড় গজ কোনো ম্যাচিং প্রিন্টের কাপড় কিনে দর্জিকে দিয়ে দিন। আপনার পছন্দমতো কুর্তি হয়ে যাবে তাতে। এমন কি কুর্তির সাথে পড়তে পারেন এক রঙের কিংবা শেডের কোন ওড়না। কুর্তির কাপড়ের রঙের সাথে মিলিয়ে ওড়নায় শেড করিয়ে নিতে পারেন।

রেডিমেড কিনতে চাইলে অনেক অপশন আছে। সুপার মার্কেট, বা ডিজাইনার বুটিকে তো, অনলাইন ওয়েব সাইটগুলিতেও আজকাল অনেক দারুণ দারুণ কুর্তি বিক্রি হয়। এই সব কুর্তির দামও আপনার নাগালের মধ্যে থাকবে।

Available Here : 1 / 2 / 3
Similar kurtis Available Here : 1 / 2 / 3 / 4

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels