মেকআপ ব্রাশের খুঁটিনাটি / ১

24.12.15



মেয়ে মাত্রেই আমরা সকলেই কম বেশি মেকআপ করে থাকি। তবে মেকআপের  ফিনিশিং আনার জন্য যেমন প্রয়োজন হয় ভালো মেকআপ প্রডাক্টের তেমনি প্রয়োজন হয় সঠিক মেকআপ ব্রাশের। অনেকেই মেকআপ করার সময় হাতের ব্যবহার করে থাকেন, বা হাতের কাছে রয়েছে এমন পাওডার স্পঞ্জ অথবা পাফেরও ব্যবহার করেন। এতে কিন্তু ভালো কভারেজ আসে না, যদি না আপনি প্রফেশনাল লেবেলে মেকআপ করতে পারেন।

আজকাল বাজারে বিভিন্ন ধরনের মেকআপ ব্রাশ পাওয়া যাচ্ছে। প্রতিটি ব্রাশের নিজেস্ব আলাদা ব্যবহার রয়েছে। মুখের মেকআপরে জন্য যে ব্রাশটি আপনি বেছে নেবেন তা দিয়ে কিন্তু পারফেক্ট চোখের মেকআপ করা সম্ভব না। আবার চোখের ব্রাশ দিয়ে মুখের মেকআপও করা যায় না। তাই ঘরে বসে ভালো মেক-আপের জন্য কিছু জরুরী মেক-আপ ব্রাশের দরকার হয়ে থাকে মেকআপ ব্রাশের খুঁটিনাটি পর্বে একমনই কিছু মেক-আপ ব্রাশের কথা সেয়ার করবো।

ফেস মেকআপের জন্য বিভিন্ন ধরনের ব্রাশ রয়েছে। সব কটি ব্রাশের ব্যবহার হয় তো আমাদের সবার জানা নেই কিন্তু মেকআপের  ফিনিশিং আনার জন্য প্রতিটি ব্রাশের নিজেস্ব গুরুত্ব রয়েছে। যেমন –



Fan Brush

এই ধরনের ব্রাশের ব্যবহার মেকআপের শেষে হয়ে থাকে। বিশেষ করে মেকআপ ফিনিশিং কাজে। এই প্রকার ব্রাশের পাপড়ি অন্যান্য ফাউন্ডেশন ব্রাশের থেকে বেশি ছড়ানো থাকে এবং পাপড়িগুলো সমতল, নরম ও হালকা হয়। Fan Brush পাউডার সেটিং করে একটা সফট লুক আনতে ব্যবহার করা হয়। এই  ব্রাশ আরও যে যে  কারনে ব্যবহার করা হয় তা হল  –

১। Fan Brush এমন ভাবে ডিজাইন করা হয়েছে যা, বাড়তি মেকআপকে দূর করতে সাহায্য করে, বিশেষ করে অ্যাই শেডো। অ্যাই শেডো লাগানোর সময় যে সামান্য গুঁড়ো চারপাশে ছড়িয়ে থাকে তা Fan Brush সাহায্যে সহজেই দূর করা যায়, মেকআপ নষ্ট না করেই।

২। Blusher / Bronzer গালে যদি খুব সামান্য ব্যবহার করতে চান তাহলে Fan Brush দিয়ে সামান্য স্পর্শ করলেই চলবে। এছাড়াও contouring এর জন্যও এই ব্রাশ ব্যবহার করা হয়।

৩। পাউডার ফাউন্ডেশনের ব্যবহারকে আরও বেশি সুনির্দিষ্ট করার জন্য এই ব্রাশ ব্যবহার করা হয়।  
৪। এই ধরনের ব্রাশ হার্শ লাইন দূর করতে সাহায্য করে।  এছাড়াও গুঁড়া প্রসাধনী ব্যবহার করে ত্বকে হাইলাইটে তৈরি করতে সাহায্য করে।


 Fan Brush বিভিন্ন আকার ও আকৃতির পাওয়া যায়, এবং সেই অনুসারে এর দামও নির্ধারন হয়ে থাকে। সুতরাং, বুঝতেই পারছেন এই ব্রাশ মেকআপে কতটা গুরুত্বপূর্ন।   
টিপসগুলি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন!

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels