রিভিউ : Lotus herbals safe sun block cream breezy berry


আজ আমি অনেক দিন পর আবার একটি প্রোডাক্টের রিভিউ করছি। এবার থেকে আমি ঠিক করেছি যে নিয়মিত কোন না কোন একটি প্রোডাক্টের রিভিউ করবো(অবশ্যই আমি যে প্রোডাক্টটি ব্যবহার করছি)। আজকের রিভিউটি আমার খুব প্রিয় Sun block, Lotus herbals safe sun block cream breezy berry

অনেকেই আছেন যাদের কাজের সুবাদে রোদে বের হতে হয়। কারও কারও অনেক ক্ষণ থাকতে হয় তো কারও কারও সামান্য সময়ের জন্য। পরিস্থিতি যাই হোক না কেন রোদে বের হতে গেলেই সানক্রিম মাস্ট। আর নিজের ত্বক বুঝে সঠিক সানক্রিম বাছাই করা,  আমার মনে হয় খুব কঠিন কাজ। তবে এই বিষয়ে আমি খুবই লাকি। আমাকে সানক্রিম বাছাই করতে খুব একটা পরিশ্রম করতে হয় নি। এমন কি এর জন্য আমাকে খুব একটা ব্যান্ডও পাল্টাতে হয় নি। লোটাসের  প্রোডাক্ট আমার সব সময়ই খুব প্রিয়। আমি মোটামুটি সমস্ত প্রোডাক্টই লোটাসের ব্যবহার করে থাকি। তাই সানক্রিমের ক্ষেত্রে লোটাস ছাড়া আর অন্য কোন ব্যতিক্রম ভাবতে পারি নি।
  
আমার অভিজ্ঞতা -

আমার মতে লোটাসের এই প্রোডাক্টটি, আমার জন্য সব নিরাপদ একটি সানক্রিম এবং এর থেকে ব্যতিক্রম আর অন্য কিছু হতে পারে না। আমাকে খুব একটা রোদের বের হতে হয় না। তাই আমি বেছে নিয়েছি SPF 20। যা দৈনন্দিন ব্যবহারের জন্য আমার পক্ষে যথেষ্ট। আর আপনাকে যদি বেশি সময়ের জন্য বাইরে থাকতে হয় তাহলে আপনি অবশ্যই উচ্চ  SPF যুক্ত সান ব্লক বাছাই করবেন। breezy berry এই সানক্রিমের সব থেকে প্রিয় জিনিসটি আমার কাছে হল এর মিষ্টি গন্ধ। এতো ভালো গন্ধ আমি খুব কম প্রোডাক্ট এর মধ্যেই পেয়েছি। আর একটা জিনিস প্রোডাক্টটি এতো ভালো ভাবে ত্বকে মিশি যায় যে মনেই হয় না যে কোন আলাদা আস্তরণ ত্বকের উপর আছে। কেন আমি এই কথাটি বললাম ? এক কারন লোটাসের এই সান ব্লকটির রং হালকা গোলাপি। অনেকের মনে হতে পারে যে ত্বকে প্রয়োগের পর হালকা কোন গোলাপি আবরণ ধরা পরেতে পারে। কিন্তু না সেই রকম কোন টেনশনের কারন নেই। প্রোডাক্টটি খুব ভালো ভাবেই ত্বকে মিশে যায়। আর আমার ত্বক যেহেতু স্বাভাবিক তাই আমি সব ত্বকের জন্য প্রযোজ্য এমন দেখেই সানব্লকটি বেছেছি।

আমি কি ভাবে ব্যবহার করি -  

সাধারণত বাইরে যাবার ২০ থেকে ২৫ মিনিট আগেই আমার শরীরের উন্মুক্ত অংশ বিশেষ করে মুখ, গলা, ঘাড়, হাতের অংশগুলিতে প্রয়োগ করি। এই ক্রিমের সুরক্ষা ৪ থেকে ৫ ঘণ্টার মতো।
কি কি ভালো -

ওয়াটার প্রুফ 
কম SPF যুক্ত হলেও সমস্যা হয় না, এটি রোদের হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। 
মিষ্টি গন্ধ
- পরিমাণ অনুযায়ী দাম ঠিক আছে
- 4-5 ঘন্টার জন্য সুরক্ষা দেয়।
- ত্বকের সঙ্গে খুব সহজে মিশে যায়। 

কি কি খারাপ

আমার সমস্যা হল প্রোডাক্টটি পেকেজিং নিয়ে। ক্রিম বের হওয়ার মুখটি আমার পছন্দ নয়। আমার মনে হয় এতে অনেকটা প্রোডাক্টই নষ্ট হয়ে যায়। আর একটা বিষয় হল, খুব বেশিক্ষণ রোদে থাকতে হলে এই সানব্লকটি এতো একটা ভালো কাজ করে না। 

সামগ্রিকভাবে বলবো দৈনন্দিন ব্যবহারের জন্য এই সান ব্লকটি সত্যি গ্রেট বিশেষ করে যাদের কম বাইরে থাকতে হয়।

Price: – Rs. 225
Suitable for all skin types
Quantity: – 120 Gms                         
Rating – 4.80/5

আমি যে সমস্ত প্রোডাক্টের রিভিউ করি, সে সব প্রোডাক্ট আমি নিজে কিনি অথবা কোন উপহার পাওয়া।  আর প্রোডাক্ট সম্পর্কিত সমস্ত রিভিউ আমার একান্ত ব্যক্তিগত মতামত। আমি কারও দ্বারা প্রভাবিত নই। পাঠকের মতামত আমার সঙ্গে এক নাও হতে পারে।