স্কিন কেয়ার রুটিনে কেন ভিটামিন সি প্রয়োজন?

8.3.18






পরিবেশ দূষণ আমাদের লাইফস্টাইলের প্রভাবগুলি সরাসরি পরে আমাদের ত্বকের উপরে। আমাদের দৈনন্দিন রুটিনতে ভিটামিন সি যুক্ত করলে এর  একটি সুফল হল দূষণের দৃশ্যমান প্রভাবগুলি থেকে ত্বকে রক্ষা করা যাবে।  ভিটামিন সি উল্লেখযোগ্যভাবে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে এবং আপনার ত্বক থেকে বয়সের ছাপ দূর হবে। এটি মুলত স্কিন এর ড্যামেজ কমাতে সাহায্য করে। এটা স্কিন এ ব্লাড সার্কুলেশন এবং কোলাজেন উৎপাদন বাড়িয়ে দেয়, ফলে স্কিন এ আসে নতুন আভা। এটা স্কিন এর ফাইন লাইন কমাই,স্কিন কে টাইট করে , স্কিন এর পোর কমাতে সাহায্য করে।

Neutrogena Fine Fairness Brightening Serum  


Buy from here



আপনি কি ধরনের ভিটামিন সি প্রসাধনী ব্যবহার করবেন?


এই মুহুর্তে বাজারে বিভিন্ন ধরনের ভিটামিন সি যুক্ত প্রোডাক্ট রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য L-ascorbic acid, sodium ascorbyl phosphate, ascorbyl palmitate এবং retinyl ascorbate

উপরের  যেকোন একটি  নিঃসন্দেহে আপনার ত্বকের জন্য উপকার করবে, তবে L-ascorbic acid  সবচেয়ে অনুকূল বলে বিবেচিত, কারন এর পিছনে সর্বাধিক বৈজ্ঞানিক গবেষণা করা হয়েছে।

Hyaluronic Acid Serum for Skin 100% Pure-Highest Quality, Anti-Aging Serum


Buy from here


ঠিক একই ভাবে এটাও গুরুত্বপূর্ন, আপনি যে ভিটামিন সি পণ্যটি ব্যবহার করছেন তার কতটা মাত্রা আপনার ত্বক গ্রহণ করছে। সাধারণত যেকোন প্রোডাক্টের গায়ে লেখা থাকে, কি কি  উপাদান কতোটা মাত্রায় রয়েছে এবং নিয়ম হিসাবে, তিন থেকে ২০ শতাংশের মধ্যে কোন উপাদানের মাত্রা সবচেয়ে বেশি কার্যকর হয় বলে বিবেচিত। ভিটামিন সি সর্বাধিক ২০ শতাংশের মতো ত্বকের সঙ্গে মিশে যেতে পারে, তবে অবশ্যই  কম বা বেশি হতে পারে। তাই ভিটামিন সি  থেকে ত্বক খুব দ্রুত উপকৃত হয়।

দিনে কত বার ভিটামিন সি ব্যবহার করা উচিত?


ভিটামিন সি এমন একটি আশ্চর্য জনক উপাদান যা আপনার ত্বকে UV রশ্মি থেকে এবং পরিবেশের প্রভাবে ত্বকের যে ক্ষতি হল তা তাড়াতাড়ি সারাতে সাহায্য করে এবং আপনার ত্বককে এই সমস্ত ক্ষতিকারী প্রভাব থেকে রক্ষা করার ক্ষমতা রাখে ভিটামিন সি। তাই ভিটামিন সি দিনের শুরুতে অর্থাৎ সকালের স্কিন কেয়ার রুটিনে এবং বিকেলের অথবা রাতের কেয়ার রুটিনের অন্তর্ভুক্ত  করতে পারেন। 

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels