ঠোঁটের কালচে ভাব দূর করতে ৩টি সহজ ঘরোয়া উপায়

আমি যখন স্কুলে ছিলাম তখন অতো ভাবিনি যে ঠোঁটেরও যত্ন করতে হয়।যদিও রূপচর্চা আমার তখন থেকেই একটা প্রিয় বিষয় ছিল। টিনেজ কাল থেকেই আমি চুলের যত্ন বা ত্বকের যত্ন করতাম। কিন্তু ঠোঁট নিয়ে কোন ভাবনাই ছিল না। ধীরে ধীরে ধরা পড়লো যে আমার ঠোঁট কালো হতে লেগেছে। এর কারন কিছুটা ছিল আমি কফি খেতে খুব ভালোবাসতাম। আর বিকেলে তো চা বাঁধাই ছিল। তখন একটা ম্যাগাজিনে পড়লাম যে চা কফি নাকি ঠোঁট কালো হওয়ার কারন। চা কফি তো আর ছাড়া যায় না কিন্তু কমিয়ে ফেলেছিলাম অনেকটাই। আর তার সঙ্গে নিয়মিত ব্যবহার করতে শুরু করলাম কিছু ঘরোয়া স্ক্রাবার। আজ আমি আপনাদের সঙ্গে এমনই কিছু সহজ উপায় সেয়ার করবো যা ঠোঁটের কালচে ভাব দূর করতে সাহায্য করে।
জলপাই তেল দিয়ে তৈরি ঠোঁটের স্ক্রাবার
মধু দিয়ে তৈরি ঠোঁটের স্ক্রাবার
চিনি দিয়ে তৈরি ঠোঁটের স্ক্রাবার
take care


Follow Me on PinterestFacebook এর একটিভ থাকুন।