ত্বক ফর্সা করার সহজ টিপস


টেবিল চামচ বেসন, চিমটি কাঁচা হলুদ ,- ফোঁটা লেবুর রস আর চা চামচ দুধ দিয়ে প্যাক বানিয়ে ফেলুন মুখে মিনিট ভালো ভাবে ম্যাসাজ করুন এই প্যাকটি তারপর ২০ মিনিট পরে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন তবে মনে রাখবেন হলুদ কিন্তু সবার ত্বকের সুট করে না তাই আগে একটু টেস্ট করে নিলে ভালো।

আপনার যদি টমেটো তে বা লেবুতে অ্যালার্জি না থেকে থাকে তাহলে কয়েক ফোঁটা লেবুর রসের সাথে টমেটোর পেস্ট মিশিয়ে মুখে এবং গলায় ব্যবহার করুন
আধা কাপ চায়ের লিকার(ঠাণ্ডা), চামচ চালের গুঁড়ো, আধা চামচ মধু মিশিয়ে মুখে লাগান।চালের গুঁড়ো স্ক্রাবার হিসেবে কাজ করবে আর মধু মুখের আর্দ্রতা বজায় রাখবে এটি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।
টেবিল চামচ কমলা খোসার গুঁড়োর সাথে টেবিল চামচ টক দইয়ের পেস্ট মুখে লাগিয়ে রেখে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন
রোজ চন্দন লাগান। ত্বক খুব ড্রাই হলে সামান্য অলিভ তেল মিশিয়ে নিন। অন্য ত্বকে জন্য কিছু মেশানোর দরকার নেই। এমন কি শুধু মধু লাগালেও ত্বকে উজ্জ্বলতা আসে।
বেসন ত্বক ফর্সা করতে সাহায্য করে। বাজারের face wash ব্যবহার না করে রোজ বেসন দিয়ে ত্বক পরিষ্কার করুন। যাদের ত্বক ড্রাই তাঁরা দুধের সর আর তৈলাত্ব মধু মিশিয়ে নিয়ে ত্বক পরিষ্কার করুন।
প্রাকৃতিক উপায়ে ফর্সা ত্বক পেতে একটু পরিশ্রম অবশ্যই করতে হবে।  আরেকটা কথা, খুব সত্যি যাদের গায়ের রং একটু মাঝারি বা কালো তাদের রং এক রাতেই ফর্সা হয়ে যাবে এমনটা কেউই করতে পারবেন না। তবে হ্যাঁ প্রাকৃতিক এই টিপস গুলি ব্যবহার করলে অবশ্যই রঙের মধ্যে একটা উজ্জ্বলতা আসবে। যা অন্যদের কাছে ইর্ষার কারন হতে পারে।
                                    take care
Follow Me on PinterestFacebook এর সঙ্গে থাকুন।