চুলের ৫ টি সমস্যার সমাধান - একটি হেয়ার প্যাক



আমাদের চুল নিয়ে হাজারো সমস্যা। এর মধ্যে খুব স্বাভাবিক সমস্যা হল, চুল পরা, খুশকির সমস্যা, আগা ফাটা, রুক্ষ ও নির্জীব চুল। আগা ফাটার সমস্যা ছাড়া বাকি সব সমস্যাই আমার রয়েছে। তাই আমাকে চুলের প্রতি অনেক বেশি যত্ন নিতে হয়। আমি মাসে ৩ থেকে চার ধরনের ঘরে তৈরি প্যাক লাগাই। যার অনেক কটাই আমি সেয়ার করেছি। প্রতিটি হেয়ার প্যাকের নিজেস্ব গুন রয়েছে। তবে আজকে যে প্যাকটির কথা উল্লেখ করবো সেটি কিন্ত উপরের সব কটা সমস্যারই সমাধান করে। 



হেয়ার প্যাক তৈরি করতে কি কি লাগবে

১। একটা ডিম

২। ৩ চামচ অলিভ তেল

৩। মধু বড় এক চামচ

৪। ২ চামচ লেবুর রস


কিভাবে প্যাকটি তৈরি করবেন

একটি পরিষ্কার পাত্রে সমস্ত সামগ্রী এক সঙ্গে মিশিয়ে নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। আমি যে সামগ্রীর পরিমাণটি উল্লেখ করলাম তা আমার চুলে কতটা লাগবে সেই অনুসারে বলেছি। আপনারা যখন তৈরি করবেন সেটা আপনার চুলে কতটা লাগবে সেই অনুযায়ী সামগ্রী কম বেশি করে নিতে পারেন।

কিভাবে লাগাবেন

চুল ভালো করে আঁচড়ে নিয়ে স্কাল্পে সামান্য মাসাজ করে নিন। এবার এই প্যাকটি চুলের গোঁড়া থেকে আগা অব্দি ভালো করে লাগিয়ে নিন। সম্পূর্ন চুলে লাগিয়ে নেওয়ার পর আবার একটু স্কাল্পে মাসাজ করে নিয়ে। আমি প্রায় ১ ঘণ্টা এই প্যাকটি চুলে লাগিয়ে রাখি। চুল পরিষ্কার করার জন্য হার্বাল শ্যাম্পু ও হালকা গরম জলই আমি ব্যবহার করি। একদম ঠাণ্ডা জল কিন্তু আমি ব্যবহার করি না। ১৫ দিন অন্তর অন্তর এই প্যাকটি ব্যবহার করা যাবে।

যাদের আগা ফাটার সমস্যা রয়েছে তাদের বলবো, শ্যাম্পু ব্যবহার না করে, খালি জলে প্যাকটি ধুয়ে নিন। এবার গরম জলে তোয়ালে ভিজিয়ে তা মাথায় পেঁচিয়ে হট ষ্টীম নিন। পরে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

লেখাটি ভালো লাগলে লাইক করুন, শেয়ার করুন।