অরগানিক ফেশিয়াল

22.5.15

















ফেশিয়াল করার মূল কারন হল ত্বককে toxin মুক্ত করা ও ত্বকের দীপ্তি ফিরিয়ে আনা। ফেশিয়ালের কারণে ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়, ত্বকের ভিতর থেকে ময়লা দূর হয়, ব্ল্যাক হেডস, হোয়াইট হেডস পরিষ্কার হয়ে থাকে। কিছু দিন আগে আমি সেয়ার করেছিলাম যে ঘরে বসে কিভাবে ফেশিয়াল করবেন। আজকেও আরেকটি খুব সহজ ফেশিয়াল পদ্ধতি আপনাদের সঙ্গে সেয়ার করবো । তা হল অরগানিক ফেশিয়াল। অরগানিক ফেশিয়াল হল সম্পূর্ন প্রাকৃতিক ফেশিয়াল পদ্ধতি। অরগানিক ফেশিয়াল এর প্রডাক্টগুলি কোন synthetic chemicals দিয়ে তৈরি হয় না, এরকম দাবি। চলুন তাহলে দেখে নেই কি করে অরগানিক ফেশিয়াল ঘরে করা যায়।
প্রথম ধাপ
প্রথম ধাপে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। এর জন্য প্রয়োজন ক্লেনজার। ক্লেনজার ঘরেও বানানো যায়, অথবা বাজারে খুব ভালো ভালো ব্র্যান্ডের অরগানিক ক্লেনজার কিনতে পাওয়া যায়। যেমন অরেঞ্জ অয়েলযুক্ত ক্লেনজার, অরগানিক রোজ গেরানিয়াম ক্লেনজার, ভিটামিন ই বা সি যুক্ত ক্লেনজার ইত্যাদি।

Buy face cleanser from here : 1/2/3

দ্বিতীয় ধাপ
স্ক্রাবিং। বাদামদানার সঙ্গে বেদানার রস মিশিয়ে স্ক্রাব করতে হবে, হালকা হাতে। এক দম জোরে ঘষা উচিত না। অথবা বাড়িতে বাদামগুঁড়ো বা আতা চটকে তার সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে স্ক্রাব তৈরি করে লাগান। তবক ড্রাই হলে এতে ক’ফোঁটা গ্লিসারিনের মিনিয়ে নিতে পারেন।

Read more খুব সহজে ঘরে কি ভাবে স্ক্রাবার তৈরি করবেন 

তৃতীয় ধাপ
এখন হালকা গরম জলে গোলাপ জল মিশিয়ে মুখটি ধুয়ে ফেলতে হবে।
চতুর্থ ধাপ
অ্যালোভেরা জেল দিয়ে মুখ মাসাজ করতে হবে। মরশুমি কোনও একটি ফলের রস অ্যালোভেরার সঙ্গে মেশাতে পারলে ভালো। নয় তো শুধু অ্যালোভেরা জেল ব্যবহার করুন।
পঞ্চম ধাপ
একটি গজকে গোল করে কেটে বা তুলোর প্যাড হার্বাল টি-র মধ্যে ডুবিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিন ১০ থেকে ১৫ মিনিটের জন্য। মুখে যখন প্যাক ব্যবহার করবেন এটি চোখের উপরে রেখে দিতে হবে ২০ থেকে ২৫ মিনিটের জন্য।
ষষ্ঠ ধাপ
ফেশ প্যাকের জন্য ব্যবহার করুন পেঁপে মধুর পেস্ট বা কলা মধুর পেস্ট। এই প্যাক মুখে লাগিয়ে রাখতে হবে ২০ থেকে ২৫ মিনিটের জন্য। মুখ পরিষ্কার করে অরগানিক মশ্চেলাইজার লাগিয়ে নিন। কি দেখে মশেলাইজার বাছাই করবেন।



Organic moisturizer for dry skin: Rosemary, lavender 
Organic moisturizer for oily skin: Tea tree oil, Witch hazel 
Organic moisturizer for sensitive skin : Argan Oil, Probiotic

দশ-পনেরো দিনে একবার এই পদ্ধতি অনুসরণ করুন। নিমেষে ত্বক উজ্জ্বল হয়ে উঠবে। ফিরে পারেন হারিয়ে যাওয়া ত্বকের গ্লো। কেমন লাগলো অবশ্যই জানাবে।



লেখাটি ভালো লাগলে লাইক করুন, শেয়ার করুন।


You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels