রিভিউ : Lotus Herbals White glow Skin Whitening & Brightening Night Crème


আমি কখনই খুব একটা নাইট ক্রিম ব্যবহার করি নি। এর আগে আমি আরও দুটি ব্র্যান্ডের নাইট ক্রিম ব্যবহার করেছিলাম ব্যস। লোটাস আমার একটি প্রিয় ব্র্যান্ডের, আজ লোটাস হার্বালের হোয়াইট গ্লো স্কিন হোয়াইটনিং অ্যান্ড ব্রাইটনিং নাইট ক্রিমের রিভিউ করছি।

About Lotus Herbals Whiteglow Skin Whitening & Brightening Night Crème

লোটাস হার্বালের এই নতুন নাইট ক্রিমটি ত্বককে সারা রাতে পুষ্টি যোগাবে। এটি এক রাতেই ত্বকে করে তুলবে হোয়াইট এবং ব্রাইট।

LIGHTENS: It lightens skin’s tone by reducing uneven pigmentation.
WHITENS: It unveils visibly fairer skin by reducing dark spots.
BRIGHTENS: It enhances skin’s radiance naturally.

Ingredients

D.M. Water, Light Liquid Paraffin, Glycerin, Isopropyl Myristate, Arctostaphylos Uva-Ursi (Bearberry) Extract, Camellia Sinensis (Green Tea) Extract, Milk Enzymes, Arachidyl Alcohol & Behenyl Alcohol & Arachidyl Glucoside, Polyacrylate-13 & Polyisobutene & Polysorbate 20, Hydroxyethyl Urea, C20-22 Alkyl Phosphate & C 20-22 Alcohols , Triterpenoids,Phenyflavones (Mulberry) Extract, Epigallocatechin (Saxifraga) Extract, Vitis vinifera (Grape) Extract, Xylitylglucoside and anhydroxylitol & xylitol, 2-Phenoxyethanol, Tocopheryl Acetate, Triethanolamine, Methyl Paraben, Propyl Paraben, Fragrance.

How to use: Apply after cleansing thoroughly with WHITEGLOW 3 in 1 Deep Cleansing Skin Whitening Facial Foam. Use your fingertips and smooth evenly onto clean skin over face and neck. Apply just before going to bed. For synergic effect, use in conjunction with WHITEGLOW Intensive Skin Whitening & Brightening Serum.

My experience with Lotus Herbals Whiteglow Skin Whitening & Brightening Night Crème

লোটাসের এই প্রডাক্টটি একটি সিলভার রঙের গ্লোসি  টবের মতো কৌটতে আসে , যার ডাকনাটি আয়নার মতো। পাত্রটি বেশ ভাবি ধরনের। কোটর মুখ খুললে ভেতরে আরেকটি সাদা প্লাস্টিকের পাতলা ডাকনা দেখতে পাওয়া যায়। প্যাকেজিং যথেষ্ট ট্রাভেল ফ্রেন্ডলি, তবে ছোট হাত ব্যাগে রাখলে ব্যাগ অনেকটাই ভারি মনে হবে।

নাইট ক্রিমের রং সাদা আর এর ঘনত্ব অনেক হাল্কা ও নরম, ত্বকের উপরে বেশ সহজেই মিশে যায়, কোন গ্লোসি ভাব থাকে না। ক্রিমটি খুবই হালকা ধরনের। ক্রিমটির গন্ধও খুব ভালো,একদমই উগ্র নয়। ব্যবহারের কিছুক্ষণের মধ্যেই গন্ধ প্রায় মিলিয়ে যায়।
আমি কি ভাবে ব্যবহার করি – লোটাস এই নাইট ক্রিমটি ব্যবহারের আগে তাদের নিজেদের ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কারের পরামর্শ দেওয়া হয়েছে । কিন্তু আমি আমার ঘরে তৈরি ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে নেওয়ার পর টাওয়াল দিয়ে মুখ শুকিয়ে নিয়ে নাইট ক্রিমটি লাগাই। খুব সামান্য পরিমাণে ক্রিম প্রয়োজন হয়। ত্বকে লাগানোর সময় একটা শীতল পরশের অনুভূতি হয়। ক্রিমটি ত্বকে কোন তেলতেলে  প্রভাব না ফেলেই খুব তাড়াতাড়ি মিলিয়ে যায়। নাইট ক্রিমটি লাগানোর পর ত্বক অনেক নরম লাগে। সকালে সত্যি ত্বকের উপরে একটা আলাদা গ্লো ধরা পরে।

আমি এই নাইট ক্রিমটি প্রায় এক মাসেরও বেশি সময় ধরে ব্যবহার করে আসছি। কিন্তু ত্বকের মধ্যে এমন কোন বিশাল পার্থক্য নজরে আসে নি। তবে এটা বলবো যে ক্রিমটি সারা রাত ধরে ত্বকের আর্দ্রতা  ধরে রাখে। যা সকালে উঠেই নজরে আসবে। কিন্তু যে গ্লো সকালে ধরা পরে তা কিন্ত সারা দিন থাকে না। ঘণ্টা খানেক পর ত্বকে সেই আগের মতোই হয়ে যায়।

এই প্রডাক্টটি রাতের জন্য একটি ভালো মশ্চেরাইজার হতে পারে, তবে এটি ত্বকে অনেক উজ্জ্বল ও ফর্সা করবে এমনটি ভাবা কিন্তু ভুল হবে। কারন আমি দেখেছি লোটাস হার্বালের হোয়াইট গ্লো স্কিন হোয়াইটনিং অ্যান্ড ব্রাইটনিং নাইট ক্রিমটি আমার মুখের ব্রণের দাগও দূর করতে পারেনি। আবার প্রডাক্টই দাবি যে, সাত দিনের মধ্যেই পার্থক্য ধরা পরবে। আমি এক মাসেও কোন পার্থক্য বুঝলাম না।

What I like about Lotus Herbals Whiteglow Skin Whitening & Brightening Night Crème

  1. ক্রিমটিতে কিছু কিছু প্রাকৃতিক উপাদানের উল্লেখ রয়েছে
  2. ক্ষতিকর UVA & UVB  থেকে ত্বকে সুরক্ষা দেবে
  3. ত্বককে করে তোলে নরম ও নমনীয়
  4. কিছু সেকেন্ডের মধ্যেই ত্বকে ক্রিমটি মিশে যায়
  5. লাগানোর পরে কোন সাদা  ভাব থাকে না
  6. ক্রিমটি প্রয়োগের সময় অনেক মসৃণ, কোমল লাগে
  7. ত্বকে লাগানোর জন্য অনেক বেশি ক্রিমের প্রয়োজন পরে না
  8. ত্বককে খুব ভালো Moisturizes করে
  9. খুব সহজেই কিনতে পাওয়া যায়

What I don’t like about Lotus Herbals Whiteglow Skin Whitening & Brightening Night Crème

  1. কেমিক্যাল অনেক বেশি
  2. ব্রণের দাগের উপরে খুব ভালো কাজ করে না
  3. গ্লাস প্যাকেজিং আমার পছন্দ নয়
  4. কোন বিশাল পার্থক্য ধরা পরে নি
শেষে বলবো যে, লোটাস আমার একটি প্রিয় ব্র্যান্ডের, আজ লোটাস হার্বালের হোয়াইট গ্লো স্কিন হোয়াইটনিং অ্যান্ড ব্রাইটনিং নাইট ক্রিমটি সব ধরনের ত্বকে ব্যবহার করা যাবে। এটি একটি ভালো মশ্চেরাইজার নাইট ক্রিম হিসাবে ব্যবহার করা যেতে পারে। তবে কেউ যদি খুব ফর্সা বা ত্বকে ব্রণের দাগ সাত দিনের মধ্যে দূর হবে, এই ভেবে কিনে চাইছেন তাহলে কিন্তু আমি বলবো ভুল প্রডাক্ট নির্বাচন করেছেন। আর কেউ যদি একটা সিম্পল নাইট ক্রিম খুঁজছেন তাহলে আমি অবশ্যই বলবো এই লোটাস হার্বালের হোয়াইট গ্লো স্কিন হোয়াইটনিং অ্যান্ড ব্রাইটনিং নাইট ক্রিমটি একবার ট্রাই করুন। এটি ত্বকের মধ্যে খুব একটা পরিবর্তন না আনলেও, কোন ক্ষতিও করবে না।

হ্যাঁ আমি এই প্রডাক্টটি একটা ভালো নাইট ক্রিম হিসাবে রেকমেন্ড করছি, তবে ত্বক হোয়াইট অ্যান্ড ব্রাইট করবে এই হিসেবে নয়।

Price: Rs 375 /-            
Quantity: 60 g
Self life: 36 months from Mfg date
You can find it online HERE  

 Rating : 3.5/5

লেখাটি ভালো লাগলে লাইক করুন, শেয়ার করুন।