ত্বকের ধরন অনুসারে সেরা ১০ টি বি বি ক্রিম (BB cream)


বি বি ক্রিম এই শব্দটি  আমাদের কাছে আর অপরিচিত নয়।  BB cream বর্তমান বাজারে জনপ্রিয় একটি প্রসাধনী। এটি সম্পূর্ণ স্কিন কেয়ার ক্রিম, যা ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে, সূর্য এর ক্ষতিকারক রশ্মির হাত থেকে রক্ষা করার পাশাপাশি ফাউন্ডেশনেরও কাজ করে থাকে। বি বি ক্রিম ময়েশ্চারযুক্ত হয়ে থাকে এবং এসপিএফ সমৃদ্ধ। BB cream ত্বকের উপরে  হালকা ফাউন্ডেশনের কাজ করে যা এন্টি রিংকেলও হয়ে থাকে। বাজারে এখন অনেক ব্র্যান্ডের বিবি  ক্রিম রয়েছে। কিন্তু সব ক্রিম সব ত্বকের জন্য মানানসই নয়। 

বর্তমানে এমন কিছু বি বি ক্রিম আছে যা সারাবিশ্ব জুড়ে বেশ সমাদৃত হচ্ছে। এরই মধ্যে সেরা ১০ বি বি ক্রিমের সন্ধান রইল আজকের পোস্টে।



১। Maybelline Clear Glow Shine Free BB Stick (Oily Skin)
Available Here

এই প্রডাক্টটি একটি stick আকারে আসে এবং গ্রীষ্মকালে এটি একটি আদর্শ।  আপনার ত্বক যদি  তৈলাক্ত হয়ে থাকে আর আপনি একটা ম্যাট কভারেজ চাইছেন তাহলে এই প্রডাক্টটি আপনার জন্য।  এর অ্যাপ্লিকেশন খুব দ্রুত এবং সহজ। মাত্র কয়েকটা স্ট্রোক এর মধ্যমেই পেয়ে যাবে একটা ভালো কভারেজ। শুধু মাত্র একটাই সমস্যা এর মাত্র ২ টি সেডই রয়েছে।

 ২। Garnier BB Creams (Dry to normal skin)

Available Here

ময়েশ্চারাইজার এবং ভিটামিন সি সমৃদ্ধ ক্রিম। এতে এসপিএফ ১৫ রয়েছে যা সূর্যের ক্ষতিকর ইউভিএ ও ইউভিবি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে থাকে। এটি শুষ্ক এবং ব্রণ-প্রবণ ত্বকের জন্য বেশ উপযোগী।




৩। Ponds White Beauty BB + Fairness Cream ( For all skin types)

Available Here
এসপিএফ 30 PA +++  সমৃদ্ধ এই বিবি ক্রিমটি ত্বকের সাথে সহজ়ে মিশে গিয়ে এক ধরণের কোমল ভাব ফুটিয়ে তোলে। এটা তৈলাক্ত ত্বকের সহ সব ধরনের ত্বকের জন্য উপযুক্ত এবং ৬ থেকে ৭ ঘন্টার জন্য ত্বকে থাকে। মাঝারি টোনের ত্বকের  অনুসারে এর একটি মাত্র সেড রয়েছে

৪। Olay BB Cream (For all skin types)
Available Here
গ্লিসারিন এবং ফ্যাটি এসিড সমৃদ্ধ ওলে বিবি ক্রিম সব ধরণের ত্বকের উপযোগী। এতে গ্রিন টির নির্যাস রয়েছে যা অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে থাকে। এসপিএফ ১৫ সমৃদ্ধ এই ক্রিম অয়েল ফ্রি হওয়ায় তৈলাক্ত ত্বকের অধিকারীরা খুব সহজেই ব্যবহার করতে পারে।

 http://purplle.com

৫। MAC Prep + Prime Beauty Balm SPF 35 (For all skin types)
Available Here

উচ্চ SPF যুক্ত এই বি বি ক্রিমটির বিভিন্ন সেড রয়েছে, দাম একটু বেশি হলেও তৈলাক্ত ত্বকের  জন্য এটি বেশ উপকারি।  

৬। Maybelline Clear Glow BB Cream(Normal to Dry skin)
Available Here 

যে কয়টি ড্রাগস্টোর ব্যান্ডের ক্রিম আছে তার মধ্যে মেবেলাইন বিবি ক্রিম অন্যতম। এটি স্বাভাবিক থেকে শুষ্ক ত্বকের জন্য উপযোগী। এর তিনটি সেড রয়েছে।

৭। L’oreal Paris True Match Skin Idealizing BB Cream(For all skin types)
Available Here

সব ধরণের ত্বকের সাথে খুব সহজেই মানিয়ে যায় লরিয়াল বিবি ক্রিম। এর হাইড্রেটিং উপাদান যা ত্বকের ময়েশ্চারাইজিং বজায় রাখার সাথে সাথে ত্বকের বলি রেখা দূর করে থাকে। এটি ত্বকে প্রয়োগের পরে ত্বকের রঙের খুব একটা পরিবর্তন হয় না, ত্বককে স্বাভাবিক দেখায় এবং এর ফিনিসিং অনেক ভালো।  এই বিবি ক্রিম ৩ টি সেডে পাওয়া যায়।

৮। Revlon BB Cream 
Available Here

এই ক্রিমটি ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি বয়সের ছাপ দূর করে থাকে।এসপিএফ ৩০ সমৃদ্ধ এই ক্রিমটি ময়েশ্চারাইজার এবং কনসিলারের কাজ করে থাকে। সব ধরণের ত্বকের জন্য উপযোগী।

৯। Colorbar Perfect Match Beauty Balm (Oily Skin)
Available Here
গরম কালে তৈলাক্ত ত্বকের সমস্যা হল খুব তাড়াতাড়ি ত্বকে তেল ভাব চলে আসে। Colorbar এমন একটি বি বি ক্রিম যা তৈলাক্ত ত্বকে দীর্ঘক্ষণ থেকে ত্বকের বারতি তেল নিয়ন্ত্রন করে এবং ত্বককে উজ্জ্বল রাখে। এটি তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত একটি বাজেট ফ্রেন্ডলি বিবি ক্রমি।


১০। Clinique Age Defense BB Cream with SPF 30 (normal to oily skin)
Available Here
এই বি বি ক্রিমটির অনেক সুবিধা রয়েছে। যেমন- এটি অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ যা ত্বক বিভিন্ন সমস্যা দূর করতে সাহায্য করে, এক কথায় ত্বকের মেরামত করে।  এছাড়াও এর কভারেজ খুব ভালো এবং খুব সহজেই ত্বকের সঙ্গে এই প্রডাক্টটি মিশে যায়। SPF  ৩০ যুক্ত এই বি বি ক্রিম স্বাভাবিক থেকে তৈলাক্ত ত্বকের জন্য উপযুক্ত। তবে দাম একটু বেশি কিন্তু একবার অবশ্যই ট্রাই করে দেখতে পারেন। 

কেমন লাগলো জানাবেন। আর আপনার পছন্দের বি বি ক্রিম কোনটি সেটিও কমেন্টে করে জানান। 
লেখাটি ভালো লাগলে লাইক ও সেয়ার করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ