তৈলাক্ত ত্বকের জন্য বাছাই করা ৮ টি সেরা ফাউন্ডেশন

2.7.15





কম বেশি মেকআপ আমরা সকলেই করে থাকি। আর এই মেকআপের প্রথম শর্ত হল ত্বকের ধরন বুঝে মেকআপ সামগ্রী বাছাই করা। যেমন ফাউন্ডেশন। মেকআপের সব থেকে গুরুত্বপূণ অংশ হল এই ফাউন্ডেশন। ফাউন্ডেশনই আপনার গোটা মেকআপকে দীর্ঘক্ষণ ধরে রাখবে। তাই ত্বকের ধরনে বুঝে প্রথমেই সঠিক ফাউন্ডেশনটি বেছে নিতে হবে।

যাদের ত্বক তৈলাক্ত তাদের মেকআপের ক্ষেত্রে যদি সঠিক ফাউন্ডেশন নির্বাচন না হয় তাহলে কিছুক্ষণের মধ্যেই মেকআপ বেমানান হয়ে যায়। আসলে তৈলাক্ত ত্বকে যে ফাউন্ডেশনটি ব্যবহার করা হয় তা যদি ত্বকের তেল ভাব ধরে না রাখতে পারে, তাহলে এই বিপত্তি দেখা দিতে পারে। বিশেষ করে এই ধরনের সমস্যা আসে যখন আমরা ঘরে মেকআপ করি বা মেকআপ নিয়ে আমাদের অভিজ্ঞতা কম থাকে। আর সব সময় তো প্রফেশনালদের দিয়েও মেকআপ করানো সম্ভব হয় না। তাই তৈলাক্ত ত্বকের এই ফাউন্ডেশন সমস্যা দূর করার জন্যই আজকের এই পোস্ট।


১। Revlon Colorstay Foundation for Oily Skin:
এটি তৈলাক্ত ত্বকের জন্য একটি best drugstore ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনটি ত্বকের তৈলাক্তভাব নিয়ন্ত্রন করতেসাহায্য করে। এমনকি ঘাম হওয়ার পরেও মুখে তেলভাব আসতে দেয় না। এর কভারেজও খুব ভালো। দামও নাগালের মধ্যে।


Revlon Colorstay Foundation for Oily Skin
Available Here
২। Rimmel Lasting Finish Foundation:

তৈলাক্ত ত্বকের জন্য আরেকটি ভালো ফাউন্ডেশনটি। এটি দীর্ঘক্ষণ ত্বকের ম্যাট লুক ধরে রাখে। ৭টি শেডের এই ফাউন্ডেশনটি ট্রান্সফারপ্রুফ হওয়ায় দীর্ঘসময় পর্যন্ত নিখুঁত স্কীন টোন দেয়।

Rimmel Lasting Finish Foundation
Available Here

৩। Maybelline dream matt mousse:

এই ম্যাট মুজ তৈলাক্ত ত্বকের মেয়েদের জন্য একটি আদর্শ ম্যাট ফিনিস ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের ১৩ টি সেড মার্কেটে পাওয়া যায়। এই ক্রিমি ফাউন্ডেশনটি ত্বকে প্রয়োগ করলে একটি নরম অনুভূতি প্রদান করে। 

Maybelline dream matt mousse

Available Here

৪। Bareminerals Matte SPF15 Foundation:

এই ফাউন্ডেশনটি  লিক্যুইড নয় পাউডারের আকারে আসে। আসলে লিক্যুইড ফাউন্ডেশনের চেয়ে পাউডার ফাউন্ডেশন তৈলাক্ত ত্বকের জন্য বেশী কার্যকরী। ব্যারেমিনারেলস এর পাউডার ফাউন্ডেশনের ক্রিমি টেক্সচার ত্বকের সম্পূণ তেল শুষে না নিয়ে হালকা একটু তেলতেল ভাব রেখে দেয়। এতে ত্বক খুব বেশী ড্রাই ও দেখায় না আবার তেলে চিটচিটেও করে না। ব্যারেমিনারেলসের ২০টি শেডের ফাউন্ডেশন বাজারে পাওয়া যায়।
Bareminerals Matte SPF15 Foundation
Available Here

৫। Lotus Herbals – Natural blend Comfort Liquid Foundation for Oily Skin:

এই ফাউন্ডেশনটি অন্যগুলির তুলনায় দামেও সস্তা এক কথায় pocket friendly এবং সহজেও পাওয়া যায়।এই ফাউন্ডেশনের  একটি প্লাস পয়েন্ট হল এটি ভেষজ এবং এটি ত্বকে খুব মসৃণ একটা ফিনিস দেয়। এর কভারেজও অনেক ভালো।
Lotus Herbals – Natural blend Comfort Liquid Foundation for Oily Skin
Available Here

৬। Laura Mercier Oil-Free Foundation:

আপনি যদি লিক্যুইড ফাউন্ডেশনে ব্যবহার করতে চাইছেন, তবে এই ফাউন্ডেশনটি আপনার জন্য পারফেক্ট। এটি অয়েল ফ্রি হওয়ায় খুব সহজ়ে ত্বকের বাড়তি তেল শুষে নেয়। ত্বককে আরও পলিস এবং স্মুথ করে তোলে। বাজারে প্রায় এর ১০ শেড রয়েছে। তবে দামের দিক থেকে একটু বেশি।
Laura Mercier Oil-Free Foundation
Available Here 
৭। Revlon Photo Ready Makeup Foundation with SPF 20: Medium Beige:

ওয়েল-ফ্রি এই ফাউন্ডেশন ত্বকের সঙ্গে খুব ভালো  ভাবে মিশিয়ে যায় এবং ত্বকে একটা আলাদা মসৃনতা প্রদান করে। ৫ ঘণ্টারও বেশি সময় ধরে ফাউন্ডেশনটি ত্বককে পূর্ণ কভারেজ দিয়ে থাকে।

 Revlon Photo Ready Makeup Foundation with SPF 20: Medium Beige

Available Here
৮। MAC Match master Foundation:

SPF ১৫ যুক্ত ম্যাক ফাউন্ডেশনটি তৈলাক্ত ত্বকের সব মেয়েদের জন্য চেষ্টা একটি আদর্শ ফাউন্ডেশন। চেহারার যেকোন ধরনের দাগ ডাকতে এই ফাউন্ডেশনটি ব্যবহার করা হয়।

MAC Match master Foundation

Available Here
লেখাটি ভালো লাগলে অবশ্যই লাইক ও শেয়ার করুন !

You Might Also Like

0 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels