তৈলাক্ত ত্বকের জন্য সেরা ৭ টি ফেস ময়েশ্চারাইজার

4.9.16


ময়শ্চারাইজিং যেকোন প্রকারের ত্বকের জন্য একটি অপরিহার্য  স্টেপ। তৈলাক্ত ত্বকের সঙ্গে যারা মোকাবেলা করেন তাদের অনেকেই মনে করেন, ত্বক যেহেতু  তৈলাক্ত তাই এর যত্নের জন্য ময়েশ্চারাইজার প্রয়োজন নেই। এই ধরানা একেবারেই ঠিক নয় । ময়েশ্চারাইজার তৈলাক্ত ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে ।

আপনি হয়তো তৈলাক্ত ত্বকের জন্য সঠিক ময়েশ্চারাইজারটি নির্বাচন করতে গিয়ে একটু কনফিউজ হয়ে পরেন ? এতো অপশন,তাই কনফিউজ হওয়াটাই স্বাভাবিক। আপনি যদি তৈলাক্ত ত্বকের জন্য একটি ভাল ময়েশ্চারাইজার খুঁজছেন এবং বুঝে উঠে পারছেন না, যে কোনটি আপনার জন্য সেরা। তাহলে এই পোস্টটি আপনার জন্য। 

এখানে আমি তৈলাক্ত ত্বকের জন্য সেরা ৭ টি ময়েশ্চারাইজারের নামের একটি তালিকা তৈরি করেছি। তবে আপনি কোনটি কিনবে, সেই কাজটা কিন্তু আপনাকেই করতে হবে। তাহলে এক ঝলক চোখ বুলিয়ে নিন।


১। Neutrogena Oil free Moisture SPF 15 

এই ময়েশ্চারাইজাটির সব থেকে ভাল দিক হল এটি ১৫ এস পি এফ ফুক্ত। তাই প্রডাক্টটি একদিকে যেমন ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে তেমনি সানস্ক্রিন হিসেবে কাজ করে। ময়েশ্চারাইজারটি ম্যাট ফিনিসং এর সঙ্গে খুব দ্রুত ত্বকের সঙ্গে মিশে যায়। ম্যাট ফিনিস দেয় বলে ত্বককে চকচক দেখায় না। এটি ত্বককে নরম, মসৃণ করে তোলে এবং ৪ থেকে ৫ ঘণ্টার জন্য ত্বকের তেল ভাব দূরে রাখে।মেকআপ জন্য এটি কে বেস হিসাবে এটি ব্যবহার করতে পারেন। এতে মেকআপ দীর্ঘ সময় থাকবে।

২। Lotus Herbals Acne gel Tea Tree Anti Pimple and Anti Acne

এটি একটি জেল সমৃদ্ধ ময়েশ্চারাইজার এবং ত্বকে খুব হালকা অনুভূত হয়। খুব দ্রুত ত্বকের সঙ্গে মিশিয়ে যায় এবং চটচটে ভাবও লাগে না। ময়েশ্চারাইজাটি ত্বককে নরম, মসৃণ এবং আর্দ্র রাখতে সাহায্য করে। ৬ থেকে ৭ ঘন্টার ত্বককে তেল মুক্ত রাখতে সাহায্য করে। আপনার যদি ব্রণের সমস্যা থাকে তাহলে এই প্রডাক্টটি আপনার একবার অবশ্যই ট্রাই করা উচিত।

৩। Clean and Clear Skin Balancing Oil free Moisturizer

এই ময়েশ্চারাইজাটির স্টেকচার খুব হালকা। এটি ত্বকে আর্দ্র করে এবং ব্রণফুক্ত ত্বকের জন্য এই   ময়েশ্চারাইজারটিও আদর্শ।  টিনেজরা এটি অবশ্যই ট্রাই করতে পারো। 

৪।  
Clean & Clear Advantage Acne Control Moisturizer
Clean & Clear এই ময়েশ্চারাইজারটিও আমি তৈলাক্ত ত্বকের জন্য সাজেস্ট করবো। এই ময়েশ্চারাইজারটিতে রয়েছে ০.৫% স্যালিসিলিক এসিড যা ব্রণ নিয়ন্ত্রণে সাহায্য করে এবং ব্রণের দাগও দূর করে।

৫। Lacto Calamine
এই প্রডাক্টের নাম আমরা সবাই জানি। এটি সব বয়সী তৈলাক্ত ত্বকের ব্যক্তিদের জন্য একটি আদর্শ ময়েশ্চারাইজার। আমার ত্বক কখন শুষ্ক আবার কখন মিশ্র তা সত্যেও আমার সংগ্রহে এই ময়েশ্চারাইজারটি রয়েছে। একটি খুব ভাল মেকআপ বেস হিসেবেও কাজ করে। ব্রণ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। আমারও মাঝে মধ্যে ব্রণের সমস্যা হয়। তখন আমি এটি রাতে ব্যবহার করি। ফল পেয়েছি। ব্রণ প্রবণ তৈলাক্ত ত্বকের জন্য আমি এটি সুপারিশ করছি, অবশ্যই ব্যবহার করে দেখুন।

৬। Lotus Herbals Alphamoist Alpha Hydroxy Skin Renewal Oil Free Moisturizer
এই Oil Free ময়েশ্চারাইজারটি খুব হালকা এবং প্রয়োগের সঙ্গে সঙ্গে ত্বকের সঙ্গে মিশে যায়।তৈলাক্ত ও ব্রণ প্রবণ ত্বকে যেমন নরম ও নমনীয় করে তেমনি এর প্রভাব ৬-৭ ঘন্টার ত্বকের উপরে থাকে। 


৭।  Garnier Moisture+ Matte Daily Oil-Free Moisturize
Garnier এর এই ময়েশ্চারাইজারটি তৈলাক্ত, শুষ্ক এবং সংবেদনশীল সহ সব ধরনের ত্বকের জন্য । এটি Oil Free এবং ম্যাট ফিনিস ময়েশ্চারাইজার। Garnier দাবি করে যে এই ময়েশ্চারাইজার ২৪ ঘণ্টা আপনার ত্বককে স্বাভাবিক আর্দ্রতা ধরে রাখবে এবং ত্বকের চকচককে ভাবকে নিয়ন্ত্রণ করবে।এতে সবুজ চা এর নির্জাস রয়েছে যা অ্যান্টি-অক্সিডেন্টের কাজ করে।
Disclaimer : All the pictures have been taken from Google. 

You Might Also Like

1 comments

Contact Form

Name

Email *

Message *

Translate

Followers

Labels